অ্যাপল আইবুক

আমি আইপ্যাডের জন্য আইবুকগুলির অন্যান্য ই-পাঠকদের এবং ই-বুক রিডিং সফ্টওয়্যার (এবং আমি করব) তুলনায় (এবং অভাব) বৈশিষ্ট্যগুলি সম্পর্কে যেতে পারি, তবে সম্ভবত এটির মূল্য নির্ধারণে সর্বাধিক গুরুত্বপূর্ণ উপাদান হল আপনি চান একটি আইপ্যাড সম্পূর্ণ বই পড়ুন।



 অ্যাপল এর বইয়ের ইকোসিস্টেমে বাঁধা পাওয়ার বিষয়ে আপনি যদি মনে করেন না এবং আপনার চোখগুলি অন্য LED স্ক্রিনে আরো ঘন্টা ঘোরাতে পারে তবে আইপ্যাডের রঙের ডিসপ্লে এবং স্পর্শ ক্ষমতাগুলি আইপ্যাডের আইবুক অ্যাপ্লিকেশনগুলিকে একটি খুব কার্যকর ই-বুক রিডার তৈরি করতে পারে। আইফোন এবং কম্পিউটারের জন্য অ্যাপ্লিকেশনটি উপলভ্য হলে এটি আরও বেশি আকর্ষনীয় প্ল্যাটফর্ম হবে, যা আপনাকে আরও পোর্ট পোর্টেবিলিটি দেবে।

আইপ্যাডটির একটি সুন্দর, চটকা স্ক্রিন চিত্র রয়েছে এমন কোন অস্বীকার নেই, এবং আমি এতে অবাক হয়েছি যে এটি কতোটা আনন্দদায়ক ছিল। আমি মাঝে মাঝে আমার আইফোনের ই-বুকগুলি পড়ি, এবং এটি এমন একটি খারাপ অভিজ্ঞতা নয়। কিন্তু গুরুতর, দীর্ঘ পড়ার জন্য, এ্যামনেস্ট কিন্ডল ($ 359 সরাসরি,), বার্নস এবং নোবল নুক ($ 259 সরাসরি,), অথবা সোনি রিডার ($ 299 সরাসরি,) হিসাবে ই ইঙ্ক পাঠকদের সাথে তুলনা করতে পারে না। আইপ্যাডের এলইডি ব্যাকলিট স্ক্রিন কেবল এই ধরণের কাগজে মৃদু চেহারাকে অনুকরণ করতে পারে না। অবশ্যই, এই আক্ষরিক দর্শকের চোখ উপর নির্ভর করবে। অনেকে আইপ্যাডে পড়ার সময় কোনও চোখের পাতা রিপোর্ট করে না, কিন্তু ব্যক্তিগতভাবে, আমার চোখ টেকসই পড়ার জন্য ই ইঙ্কের সাথে সুখী হয়। আপনার মাইলেজটি স্পষ্টভাবে পরিবর্তিত হবে, তবে আমি মনে করি এটি নিরাপদ বলে যে আপনি ইতিমধ্যে কম্পিউটার সম্পর্কিত eyestrain সঙ্গে সংগ্রাম করলে, আপনি ই ইঙ্ক রুট যেতে হবে। যদি না হয়, আইপ্যাডে পড়া একটি আকর্ষক অভিজ্ঞতা।


এছাড়াও দেখুন: 10 সর্বাধিক পাইরেটেড সিনেমা

IBooks পেয়ে


বই-স্টোর অভিজ্ঞতা নেভিগেট করা প্রাথমিকভাবে মসৃণ এবং স্বজ্ঞাত, তবে এটি উপরের স্তরের নীচে উপ-বিভাগগুলি সরবরাহ করে না। উদাহরণস্বরূপ, বার্নস অ্যান্ড নোবেল বুকস্টোরে, ইতিহাস নির্বাচন করার পরে, আপনি আফ্রিকান ইতিহাস, প্রাচীন ইতিহাস এবং সামরিক ইতিহাসের মতো 1২ টি উপসাগরীয় বিষয় নির্বাচন করে ফলাফলগুলি আরও পরিমার্জন করতে পারেন। আইবুকগুলি আপনাকে একইভাবে ড্রিল করার অনুমতি দেয় না।


আইবুকবুকের নতুন বিক্রেতাদের $ 9.99 খরচ, তবে আপনি কিন্ডল এবং নুক বুকের মূল্যের তুলনায় জনপ্রিয় দামগুলি $ 5.99 থেকে $ 12.99 মূল্যের মধ্যেও খুঁজে পেতে পারেন। প্রচুর বই বিনামূল্যে পাওয়া যায়। স্টক পরিপ্রেক্ষিতে, অ্যাপল শুধুমাত্র কিন্ডল এর ​​450,000 এবং নুকের 1 মিলিয়ন এর তুলনায় "হাজার হাজার বই" দাবি করে, তবে পেঙ্গুইন, হারপারকোলিনস এবং ম্যাকমিলানের মতো প্রকাশকদের সাথে চুক্তিগুলি অবশ্যই দ্রুত বৃদ্ধি পাবে। সত্যিকার অর্থে একটি বড় ভুল হচ্ছে পত্রিকা এবং পত্রিকার সাবস্ক্রিপশনগুলির অভাব (যা আপনি কিন্ডল এবং নুকে পেতে পারেন), তবে আমি সন্দেহ করি যে তারা খুব বেশি দূরবর্তী ভবিষ্যতে উপস্থিত হবে না।

ইবুকগুলি ই-বুকের জন্য উন্মুক্ত ইপবব ফর্ম্যাট ব্যবহার করে, তবে এটি ফরম্যাটের সবচেয়ে বড় সুবিধাগুলির সদ্ব্যবহার করে না: সর্বজনীন ডিভাইস আন্তঃঅপারোপযোগিতা। অ্যাপল তার EPUB বইগুলিতে ফেয়ারপ্লে ডিআরএম প্রয়োগ করে, তাই গ্রাহকরা অ-অ্যাপল ডিভাইসগুলিতে সামগ্রী স্থানান্তর করতে অক্ষম হতে পারে (তবে আপনি আইপ্যাডে অ-ডিআরএম EPUB বইগুলি আমদানি করতে পারেন)।
অ্যাপলগুলি অবশ্য বলেছে যে, আইবুকস্টোর থেকে কেনা বইগুলি পাঁচটি কম্পিউটারে স্থাপন করা যেতে পারে তবে যেকোনো আইপ্যাডে সিঙ্ক করা যেতে পারে। অ্যামাজন এর কিন্ডল সিস্টেমটি আরও বেশি বন্ধ, এমনকি ইপুবকে সমর্থন করে না, তবে সনি এর রিডার এবং COOL-ER, বিপরীতভাবে, আপনাকে ইপবব বইগুলির সম্পূর্ণ সুবিধা নিতে দেয়, ক্রয় এবং বিনামূল্যে শিরোনামগুলি অন্য কোনও Adobe EPUB সামঞ্জস্যপূর্ণ পাঠককে পড়তে অনুমতি দেয়। যারা এই দুটি ডিভাইস ব্যবহার করে তারা আরও বেশি জায়গায় পেতে পারে; এমনকি পাবলিক লাইব্রেরি থেকেও।

একবার আপনার আইপ্যাডে কিছু বই পেয়ে গেলে, আইবুকগুলি তাদের সুন্দর কাঠের তাকের মধ্যে উপস্থাপন করে - একটি আইফোন বই অ্যাপ যা ক্লাসিক নামে পরিচিত (যা অ্যাপল এমনকি তার আইফোন টিভি বিজ্ঞাপনে বৈশিষ্ট্যযুক্ত) থেকেও ধারনা দেয়। বুকসেল্ফ প্রতিটি বইয়ের যেখানে আপনি আছেন তা নজর রাখে এবং, যদি আপনি ডিফল্ট শেলফ এবং বইয়ের কভার দৃশ্যটি পছন্দ করেন না তবে আপনি একটি তালিকা ভিউতে স্যুইচ করতে পারেন, যা বইয়ের শৈলীগুলিও দেখায় এবং শিরোনাম অনুসারে তাদের সাজানোর জন্য আপনাকে দেখতে দেয়। , লেখক, বা বিভাগ।

আইপ্যাডে আইবুক পড়ছে


আসলে আইবুকগুলিতে পড়ার কথা থাকলে, আপনার কাছে যুক্তিসঙ্গত পরিমাণের বিকল্প রয়েছে। আপনি বিভিন্ন সুনির্দিষ্ট টাইপফেস থেকে চয়ন করতে, পাঠ্য সন্ধান করতে, বা শীর্ষ মেনু থেকে উজ্জ্বলতা সামঞ্জস্য করতে পারেন। শেষের মূল কারণটি হল, সাদা পৃষ্ঠায় ঘুরে বেড়ানোর জন্য আমার পুরোনো অঙ্গগুলিকে ট্যাক্সলাইট সেট দিয়ে শুরু করতে শুরু করে। অন্যান্য ই-রিডার সফ্টওয়্যার আরো বিকল্প উপলব্ধ করা হয়; এমনকি আইপ্যাডের জন্য কিন্ডল আপনাকে ব্যাকগ্রাউন্ড এবং টেক্সট রঙ পরিবর্তন করতে দেয়। দুঃখজনকভাবে, আইবুকগুলি একটি বিপরীত পাঠ্য ভিউ প্রদান করে না যা আপনাকে একটি সাদা ব্যাকলিট স্ক্রিনে ঘোরা থেকে রক্ষা করবে এবং বিশেষ করে রাত্রি পড়ার জন্য সহায়ক হবে। আইপ্যাড জন্য কিন্ডল এই বৈশিষ্ট্য উপলব্ধ করা হয়।

আপনি স্ক্রিনের নীচে একটি নিয়ন্ত্রণ থেকে যেকোন পৃষ্ঠার নম্বরটিতে যেতে পারেন এবং আঙুল দিয়ে পাঠ্য টিপে তিনটি বিকল্প উপস্থাপন করে: বুকমার্ক, শব্দ অনুসন্ধান এবং ওয়েব অনুসন্ধান। কিছু বই, বিশেষ করে পাবলিক ডোমেনে যারা এই টাচ মেনুতে অনুলিপি এবং পেস্ট করার ক্ষমতা যুক্ত করে, তবে এটি অন্য শিরোনামের জন্য ধারণ করে না। বুকমার্কিং এবং হাইলাইটিং মিলিত হয়: পাঠ্য নির্বাচন করুন এবং বুকমার্ক নির্বাচন করুন, এবং সেই পাঠটি হলুদ হাইলাইট করা হবে। আপনি bac লাফ পারেনবিষয়বস্তু দেখুন একটি ট্যাব থেকে বুকমার্ক।

এছাড়াও আইফোন ক্লাসিক অ্যাপ্লিকেশন এর স্মরণীয় উপায় পেজ চালু হয়; অ্যানিমেশন একটি বাস্তব কাগজ বই এর পৃষ্ঠা বাঁক সিমুলেশন একটি সুন্দর কাজ করে। এটি একটি চরিত্রগত যা উৎসর্গীকৃত পাঠকদের মতো কিন্ডল এবং নুকের সাথে মেলে না, কারণ তাদের ই ইঙ্ক পৃষ্ঠা রিফ্রেশ করার জন্য পরবর্তী পৃষ্ঠাটি প্রদর্শনের আগে কালো থেকে একটি ফ্ল্যাশ প্রয়োজন। এটি আদর্শ না হলেও কিন্ডল ব্যবহারকারীরা সাধারণত এটি ব্যবহার করে।

আমার কাছে একটি ডেলেরব্র্যাকার আছে: আপনি স্ক্রীনের শীর্ষে স্ট্যাটাস বারটি বন্ধ করতে পারবেন না। যখন আমি একটি বই পড়ছি, আমি একটি নিমজ্জন অভিজ্ঞতা চাই যা আমার বর্তমান Wi-Fi, Bluetooth এবং ব্যাটারি স্থিতির সাথে আমাকে বিভ্রান্ত করে না। বেশ কয়েকটি ভাল আইফোন অ্যাপ্লিকেশন এই সমস্যা এড়াতে পারে, যেমন কিন্ডল আইপ্যাড অ্যাপ্লিকেশন যদিও কিন্ডল ডিভাইস নিজেই হুইস্পারনেট স্ট্যাটাস দেখায়।

এছাড়া, আইপ্যাডের বৃহত্তর, ভারী আকারটি কমপক্ষে বা বিছানায় পড়ার জন্য এটি কম উপযুক্ত করে তোলে- আমি দীর্ঘক্ষণ ধরে একে এক হাতে আরামদায়কভাবে ধরে রাখতে পারি না এবং পৃষ্ঠাগুলি চালু করার জন্য আপনাকে এটি ঠিক করতে হবে ।

যখন আপনি ভয়েসওভার সক্ষম করেন, তখন আইবুকগুলি একটি পৃষ্ঠায় যা আছে তা জোরে জোরে পড়তে পারে, তবে অ্যামাজন কিন্ডল যা ভাবে সেটি সম্পূর্ণ বইটির অবিচ্ছিন্ন পঠন করে না। আপনি আইপ্যাড সরাইয়া সেট এবং এটি ঘুম আপনি পড়া থাকার সম্পর্কে ভুলে যেতে পারেন। মবিপিকেট রিডার হিসাবে প্রতিদ্বন্দ্বী ই-রিডার সফ্টওয়্যারটিতে পাওয়া আরেকটি বৈশিষ্ট্য অটোস্ক্রোল পৃষ্ঠাটি বাঁকানো, কিন্তু এটি একটি দুর্বলতা যা কিন্ডল এবং নুক দ্বারা ভাগ করা হয়।

আইপ্যাড ছাড়া অন্য কোনও আইবুকবুক অ্যাপ্লিকেশন নেই (এটি আইফোন ওএস 4 এর একটি বৈশিষ্ট্য হিসাবে ঘোষণা করা হয়েছে যা এই গ্রীষ্মে আসে), তাই আপনি যদি তার থেকে পড়তে চান, তবে আপনার ডেস্কটপ বা আইফোনটিতে যান আপনি আমাজন বা বার্নস এবং Noble সঙ্গে করতে পারেন, আপনি অপেক্ষা করতে হবে।

আইপ্যাড বইয়ের সাথে কিছু চমৎকার জিনিস করে, তবে আমি এখনও ই-পাঠক হিসাবে এটি কেনার সুপারিশ করব না। ই-বুক একা পড়ার জন্য, আপনার চোখগুলি আরও ভালোভাবে শিরোনাম বা নুকে প্রস্তাব করা হয়। এখনও, অ্যাপল সফ্টওয়্যার শর্তাবলী হিসাবে প্রত্যাশিত হতে পারে প্রায় একটি ভাল কাজ করেছেন। অ্যাপটির কয়েকটি ত্রুটি রয়েছে, তবে অনেকেই এটি একটি আপডেটের সাথে সহজে সংশোধন করতে চায়। উজ্জ্বলতা এবং বাল্ক আইপ্যাডের ডিজাইনের অংশ হিসাবে কাজ করে, তবে যারা আপনাকে বিরক্ত করে না, আইবুকগুলি আইপ্যাডকে আরও বেশি সক্ষম-ই-বই পাঠক করে তোলে।

Post a Comment

0 Comments