কিভাবে আপনার সবচেয়ে বিরক্তিকর ফেসবুক বন্ধুদের লুকান (বা মুছে ফেলুন)

ফেসবুকে আপনার অনেক বন্ধু থাকতে পারে, কিন্তু সম্ভবত একটি দম্পতি আপনি ভুল পথ ঘষা। হয়তো আপনি তাদের পোস্ট পছন্দ না, অথবা সম্ভবত আপনার বাস্তব জীবনের সম্পর্ক soured হয়েছে। উভয় উপায়ে, আপনি ফেসবুক বন্ধুত্ব বন্ধ করতে চান।



আপনি বিভিন্ন অপশন আছে। আপনি কোন ব্যক্তির পোস্ট লুকাতে বা সেই ব্যক্তিকে অনুসরণ করতে পারেন, যার মানে আপনি "বন্ধু" রয়েছেন তবে আপনার পোস্টগুলি আর আপনার নিউজ ফিডে দেখতে পাবেন না। আপনার কাছে 30 দিনের জন্য কারো পোস্ট স্নুজ করার ক্ষমতা রয়েছে। আরো গুরুতর কর্মগুলির মধ্যে কাউকে অবরুদ্ধ করা যাতে ব্যক্তি আপনার পোস্টগুলি দেখতে না পারে বা আপনার সাথে যোগাযোগ করতে পারে না বা সম্পূর্ণরূপে অননুমোদিত নাও হতে পারে, যার অর্থ হল ফেসবুক সংযোগটি বিচ্ছিন্ন। এই ক্ষেত্রে, আপনি আর একে অপরের পোস্ট দেখতে পাবেন না বা একে অপরের সাথে যোগাযোগ করতে সক্ষম হবেন না যতক্ষণ না আপনি একত্রিত হন এবং একে অপরের সাথে যুক্ত না হন।

আপনি যদি আপনার ফেসবুক বন্ধুদের একজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আগ্রহী হন তবে এখানে লুকানো, স্ন্যুজ, ফলোফোন, বা অনফ্রেন্ড করা কীভাবে হয়।

এছাড়াও দেখুন: অভিজিৎ বোস হোয়াটসঅ্যাপ ভারতের দেশ প্রধান হিসাবে নিযুক্ত
একটি ফেসবুক পোস্ট লুকান
ফেসবুক বন্ধুদের লুকান বা মুছে ফেলুন

প্রথমত, আপনি যদি কাউকে অনুসরণ না করেন বা অননুমোদিত না করেন তবে আপনার কাছে থাকা বন্ধুদের দ্বারা তৈরি ব্যক্তিগত পোস্টগুলি গোপন করার বিকল্প থাকবে। বন্ধুটি এমন কিছু পোস্ট করে যা আপনার পছন্দ না এমন কোনও পোস্টের প্রাথমিক পদক্ষেপ হতে পারে, অথবা কেবল এমন কিছু যা আপনার টাইমলাইনে দেখতে চান না। এটি করার এক দিকের প্রভাবটি হল যে ভবিষ্যতে ফেসবুক একই পোস্টগুলি লুকাতে চেষ্টা করবে, যা আপনি চান এমন কিছু নাও হতে পারে।

একটি পোস্ট লুকাতে, পোস্টের পরবর্তী ellipsis () ক্লিক করুন। ড্রপ ডাউন মেনু থেকে, পোস্ট লুকানোর লিঙ্কটিতে ক্লিক করুন।

ফেসবুক বন্ধুদের লুকান বা মুছে ফেলুন


ফেসবুক তারপর আপনি কয়েক অপশন দেয়। আপনি যদি নিজের মন পরিবর্তন করেন এবং এখনও পোস্টটি দেখতে চান তবে লুকানো পদক্ষেপটি নিষ্ক্রিয় করতে পূর্বাবস্থায় বোতামটি ক্লিক করতে পারেন। আপনি 30 দিনের জন্য এই ব্যক্তিটিকে স্নুজ করার জন্য স্নুজ বিকল্পটি ক্লিক করতে পারেন, সেই ক্ষেত্রে আপনি সেই সময়ের জন্য তাদের কোনও পোস্ট দেখতে পাবেন না। পোস্টটি আপত্তিকর বা অনুপযুক্ত কিছু উপায়ে, আপনি পোস্ট পোস্টটি নির্বাচন করে এটি Facebook এ প্রতিবেদন করতে পারেন।

একটি ফেসবুক বন্ধু স্নুজ

ফেসবুক বন্ধুদের লুকান বা মুছে ফেলুন


আপনি যদি কারো কাছ থেকে অবাঞ্ছিত পোস্ট দেখতে থাকেন তবে আপনি ব্যাট থেকে 30 দিনের জন্য সেই ব্যক্তিটিকে স্নুজ করতে পারেন। এই অ্যাকশনটি সেই ব্যক্তির পোস্টগুলিকে ফেসবুক প্রজাপতির একটি প্রকারে পাঠায় যেখানে তাদের পোস্টগুলি পরবর্তী 30 দিনের জন্য আপনার টাইমলাইনে প্রদর্শিত হবে না। এটি করার জন্য, পোস্টটির পাশে ellipsis ক্লিক করুন এবং 30 দিনের জন্য স্নুজ করার বিকল্পটি নির্বাচন করুন।

আবার, ফেসবুক কিছু অতিরিক্ত অপশন উপস্থাপন করে। আপনি যদি মন পরিবর্তন করেন তবে স্নুজ অ্যাকশনটি অক্ষম করতে পূর্বাবস্থায় বোতামটি ক্লিক করুন। আপনি আপত্তিকর বা অনুপযুক্ত হওয়ার জন্য পোস্টটি প্রতিবেদন করতে চান তবে প্রতিবেদনটি ক্লিক করুন।

একটি ফেসবুক বন্ধু অনুসরণ করুন

ফেসবুক বন্ধুদের লুকান বা মুছে ফেলুন


ঠিক আছে, ধরুন আপনি এটি আরও একটি পদক্ষেপ নিতে চান এবং আপনার নিউজ ফিডে এই ব্যক্তির কাছ থেকে কোনও পোস্ট দেখেন না তা নিশ্চিত করুন। আপনি যখন ব্যক্তি অনুসরণ করতে চান। কোনও ব্যক্তির পোস্টের পাশে ellipsis ক্লিক করুন, তারপরে আনফলো ক্লিক করুন।

আপনি ব্যক্তির সাথে বন্ধু থাকবেন কিন্তু তাদের আর কোন পোস্ট দেখতে পাবেন না। আপনি যদি আপনার মন পরিবর্তন করেন, পূর্বাবস্থায় ফেরার বোতামটি ক্লিক করুন। প্রয়োজন হলে আপনি পোস্ট রিপোর্ট করতে পারেন।

একটি ফেসবুক পোস্ট রিপোর্ট করুন

একটি ফেসবুক পোস্ট প্রতিক্রিয়া দিন

একটি পোস্ট বিপজ্জনক বা কিছু উপায়ে সম্পর্কিত, আপনি আরও ব্যবস্থা নিতে পারেন। এই ক্ষেত্রে, ellipsis ক্লিক করুন এবং "এই পোস্টে প্রতিক্রিয়া দিন" বিকল্পটি নির্বাচন করুন।

পরবর্তী পর্দায়, সম্পর্কিত পোস্ট বিকল্পগুলি বর্ণনা করার জন্য একটি বিভাগ নির্বাচন করুন নগ্নতা, সহিংসতা, হয়রানি, ঘৃণাত্মক বক্তৃতা বা অন্য কিছু অন্তর্ভুক্ত। তারপর ফেসবুকে আপনার রিপোর্ট পাঠাতে পাঠান ক্লিক করুন।

আপনি অনুসরণ করুন পরিচালনা করুন
ফেসবুক বন্ধুদের লুকান বা মুছে ফেলুন

আপনি এক শটে একাধিক লোককে অনুসরণ করতে পারেন অথবা আপনি পূর্বে অনুসরণ না করা কাউকে পুনরায় অনুসরণ করতে পারেন। এটি করার জন্য, বাম কলামে নিউজ ফিডের পাশে ellipsis ক্লিক করুন এবং সম্পাদনা পছন্দগুলি নির্বাচন করুন।

ফেসবুক বন্ধুদের লুকান বা মুছে ফেলুন


আপনার নিউজ ফিড পরিচালনার জন্য বিকল্পগুলির সাথে একটি পপ-আপ মেনু প্রদর্শিত হয়। একাধিক লোককে অনুসরণ করতে, তাদের পোস্টগুলি লুকাতে লোকেদের এবং গ্রুপগুলিকে অনুসরণ করার জন্য দ্বিতীয় বিকল্পটিতে ক্লিক করুন। আপনার নিউজ ফিড এ আর দেখাতে চান এমন লোকেদের, পৃষ্ঠাগুলি বা গোষ্ঠীগুলি নির্বাচন করুন এবং সম্পন্ন ক্লিক করুন।

ফেসবুক বন্ধুদের লুকান বা মুছে ফেলুন

আপনি যদি অনুসরণ না করে থাকেন এমন লোকেদের পোস্টগুলি দেখতে প্রস্তুত হন, তবে আপনি অনুসরণ না করা ব্যক্তি এবং গোষ্ঠীগুলির সাথে পুনরায় সংযোগ করার বিকল্পটিতে ক্লিক করুন। আপনার নিউজ ফিডে যাদের পোস্টগুলি আপনি পুনরায় দেখতে চান তাদের নির্বাচন করুন। সম্পন্ন ক্লিক করুন।

ফেসবুক বন্ধুদের লুকান বা মুছে ফেলুন


এরপরে, আপনি এক শটে একাধিক ব্যক্তিদের পোস্টগুলি স্নুজ করতে পারেন এবং পূর্বে যেগুলি স্নুজ করেছেন সেগুলি আনুমানিক করুন। এটি করার জন্য, আপনার স্নুজ সেটিংস পরিচালনা করতে বিকল্পটিতে ক্লিক করুন। আপনি যে ব্যক্তিদের স্নুজ করতে চান বা আনুমানিক করতে চান তাদের নির্বাচন করুন।

ফেসবুকে কেউ ব্লক করা

ফেসবুক বন্ধুদের লুকান বা মুছে ফেলুন

ঠিক আছে, এর পরের স্তরে নিয়ে আসি। আপনি ফেসবুকে কাউকে ব্লক করতে পারেন, যার অর্থ হল যে ব্যক্তি আর আপনার পোস্ট দেখতে, ট্যাগ করতে, ইভেন্টগুলিতে বা গোষ্ঠীগুলিতে আমন্ত্রণ জানাতে, আপনার সাথে কথোপকথন শুরু করতে বা আপনাকে বন্ধু হিসাবে যুক্ত করতে পারে না। এই এবং আরো করতে, যে কোনও ফেসবুক পৃষ্ঠার উপরের ডানদিকে নীচের দিকের দিকে তীর ক্লিক করুন। ড্রপ ডাউন মেনু থেকে, সেটিংস কমান্ডটি ক্লিক করুন।

লুকান বা মুছে ফেলুন

Post a Comment

0 Comments