কিভাবে ইন্টারনেটে বড় ফাইল পাঠাতে

আপনি কি কখনও কোনও ফাইলকে ইমেল করার চেষ্টা করেছেন, শুধুমাত্র আপনার মেইল ​​পরিষেবাদির জন্য আপনাকে বলতে হবে যে এটি খুব বড়? এই হিসাবে হতাশ হিসাবে, এটা বেশ সাধারণ।


বেশিরভাগ ইমেল পরিষেবাদি এবং সফ্টওয়্যার ফাইল সংযুক্তি আকার সীমাবদ্ধ। উদাহরণস্বরূপ, জিমেইল এবং ইয়াহু 25 এমবিতে একটি সংযুক্ত ফাইলের আকার সীমিত করে। তাই বাচ্চাদের 100 এমএমবি ভিডিও যা আপনি মাকে পাঠাতে চান তা পেতে হবে না। আপনার বিকল্প কি? চল তাদের চেক আউট।

ফায়ারফক্স পাঠান


ফায়ারফক্স প্রেরণ মজিলা থেকে একটি ফ্রি ট্রান্সফার পরিষেবা যা আপনাকে পিসির যে কোনও ব্রাউজার থেকে ফাইলগুলি ভাগ করতে দেয়। অ্যান্ড্রয়েডের জন্য একটি বিটা সংস্করণও পাওয়া যায়, যদিও অ্যাপ্লিকেশন বর্ণনাটি সতর্ক করে দেয় যে এটি অস্থির হতে পারে।

এছাড়াও দেখুন: ড্রপবক্স প্লাস এখন স্টোরেজ, স্মার্ট সিঙ্ক, রিউইন্ড 2TB অন্তর্ভুক্ত
আপনি সাইন ইন না করলে, আপনি 1GB হিসাবে বড় ফাইলগুলি ভাগ করতে পারেন। যদি আপনি ফ্রী ফায়ারফক্স একাউন্টে সাইন ইন করেন, তবে পাঠানটি 2.5 গিগাবাইটের মতো ফাইলগুলিকে বেশি পরিমাণে অনুমতি দেয়। যখন আপনি পাঠান মাধ্যমে একটি ফাইল শেয়ার করুন, প্রাপক ক্লিক এবং ডাউনলোড করার জন্য একটি লিঙ্ক পায়।

ফায়ারফক্স পাঠান


প্রেরণ আপনার ভাগ করা ফাইল সুরক্ষিত করার জন্য শেষ থেকে শেষ এনক্রিপশন প্রয়োগ করে যাতে এটি খোলা বিন্দুতে পাঠানো বিন্দু থেকে সুরক্ষিত থাকে। এটির লিঙ্কটি মেয়াদ শেষ হওয়ার পরে, এটি কত বার ডাউনলোড করা যেতে পারে তা নির্ধারণ করতে এবং কোনটি এটি খুলতে কোন পাসওয়ার্ডের প্রয়োজন কিনা তা নির্ধারণ করতে আপনি আপনার ফাইলটি নিয়ন্ত্রণ করতে পারেন।

ফায়ারফক্স ব্যবহার করতে আপনার কম্পিউটারে পাঠান, ফায়ারফক্স পাঠান পৃষ্ঠায় ব্রাউজ করুন। যদি আপনার কাছে ফায়ারফক্স একাউন্ট না থাকে, আপনি সেখানে একের জন্য সাইন আপ করতে পারেন।

ফাইল আপলোড উইন্ডোতে ফাইল টেনে আনুন এবং ড্রপ করুন অথবা আপনার কম্পিউটার থেকে যে ফাইলগুলি ভাগ করতে চান তা নির্বাচন করুন।

ফায়ারফক্স আপলোড ফাইল পাঠান


কয়েকটি লিঙ্ক-শেয়ারিং নিরাপত্তা বিকল্পের উপর আপনি সিদ্ধান্ত নিতে পারেন, যেমন কোনও নির্দিষ্ট সংখ্যক ডাউনলোড বা নির্দিষ্ট সময়ের পরে লিঙ্কটি মেয়াদ শেষ হয়ে যাবে কিনা।

একটি পাসওয়ার্ড পাঠানো ফাইল সুরক্ষিত করতে ব্যবহার করা যেতে পারে। পাসওয়ার্ড দিয়ে সুরক্ষিত করার জন্য বাক্সটি চেক করুন এবং তারপরে আপনি যে পাসওয়ার্ডটি ব্যবহার করতে চান তা টাইপ করুন। লিঙ্কটি গ্রহণকারী যে কেউ ফাইল অ্যাক্সেস করার জন্য পাসওয়ার্ড প্রয়োজন হবে।

ফায়ারফক্স পাঠান


যখন আপনি ফায়ারফক্সে ফাইল আপলোড করবেন, তখন পরিষেবাটি এনক্রিপ্ট করবে এবং একটি লিঙ্ক তৈরি করবে যা ভাগ করা যাবে। একাধিক ফাইল আপলোড এবং একটি জিপ সংরক্ষণাগার মধ্যে প্যাকেজ করা হয়। লিঙ্কে অনুলিপি করার জন্য অনুলিপি লিঙ্ক বোতামটি ক্লিক করুন যাতে আপনি যেখানেই যেতে চান সেখানে এটি পেস্ট করতে পারেন।

ফায়ারফক্স পাঠান


প্রাপক লিঙ্কটি গ্রহণ করলে, তারা ফাইলগুলি ডাউনলোড করতে পারে (প্রয়োজনে পাসওয়ার্ড দিয়ে আনলক করে)। আপনি আপনার ফাইলগুলি দেখতে, ফায়ারফক্স পাঠাতে ফায়ারফক্সে ফিরে আসতে পারেন, আবার ডাউনলোড করতে পারেন, আবার লিঙ্ক অনুলিপি করতে বা মুছে ফেলতে পারেন।

ফায়ারফক্স পাঠান


একটি ফাইল অনলাইন সংরক্ষণ করুন
কয়েক ইমেল পরিষেবাদি আপনার প্রাপকটিকে একটি ক্লাউড স্টোরেজ পরিষেবাদিতে স্থাপন করে একটি বড় ফাইলটিতে অ্যাক্সেস দিতে পারে। প্রকৃত ফাইল পাঠানোর পরিবর্তে, সেটি অনলাইনে ফাইলটি পুনরুদ্ধার করার জন্য একটি লিঙ্ক তৈরি করে। এই বিভাগে আমাদের সম্পাদকগুলির চয়েস বিকল্পগুলি আইড্রাইভ, মাইক্রোসফট ওয়ানডাইভ, সার্টেনসাফ এবং Google ড্রাইভ অন্তর্ভুক্ত।

উদাহরণস্বরূপ, Gmail এর মাধ্যমে একটি বড় ফাইল পাঠানোর চেষ্টা করুন, এবং Google আপনার Google ড্রাইভের সংগ্রহস্থলটিতে ফাইলটি দেওয়ার প্রস্তাব দেয়। আপনার প্রাপককে আপনি যে ইমেলটি পাঠাতে চান তাতে ফাইলের লিঙ্ক রয়েছে, যে ব্যক্তিটি কেবল ফাইলটি খুলতে এবং দেখতে ক্লিক করে।

একটি ফাইল স্থানান্তর সাইট ব্যবহার করুন


একটি তৃতীয় পক্ষের ফাইল স্থানান্তর সাইট, যেমন WeTransfer, আপনার নিজের ইমেল পরিষেবা থেকে আলাদা এবং অ্যাকাউন্ট ব্যবহার করার প্রয়োজন হতে পারে না। এই সাইটগুলি আপনার প্রাপককে অনলাইনে সংরক্ষিত একটি ফাইলে একটি লিঙ্ক প্রেরণ করে কাজ করে। আপনি পাঠাতে চান শুধু ফাইল আপলোড করুন। আপনার প্রাপকের নাম এবং ঠিকানা সহ আপনার নাম এবং ইমেল ঠিকানা লিখুন। সাইটটিতে ফাইলটি অনলাইন থাকে এবং আপনার প্রাপক এটি ডাউনলোড করার জন্য একটি লিঙ্ক পাঠায়।

ফাইল কত বড় হতে পারে? যে পরিষেবা উপর নির্ভর করে, এবং আপনি কি দিতে ইচ্ছুক। বিনামূল্যে রুট যেতে সাধারণত একটি নির্দিষ্ট আকার আপনার ফাইল সীমাবদ্ধ। একটি সাবস্ক্রিপশন বা অর্থ প্রদান বিকল্প নির্বাচন করে আপনি বড় ফাইল পাঠাতে পারবেন। এখানে চেষ্টা করার জন্য তিনটি ফাইল স্থানান্তর সেবা:

DropSend

DropSend

DropSend আপনাকে আপনার প্রাপককে একটি ইমেল রচনা করতে এবং আপনি যে ফাইলটি পাঠাতে চান তার সাথে সংযুক্ত করতে দেয়। আপনার প্রাপক এটি দেখতে বা ডাউনলোড করতে একটি লিঙ্কের সাথে একটি ইমেল পেয়েছেন। DropSend তিন ব্যক্তিগত পরিকল্পনা প্রস্তাব। ফ্রি এক মাসে মাসে 4 গিগাবাইট পর্যন্ত বড় ফাইলগুলি পাঠাতে দেয়। মাসে 5 ডলারের জন্য আপনি মাসে 8 বার পর্যন্ত 8GB পর্যন্ত বড় ফাইল পাঠাতে পারেন। $ 9 একটি মাস পরিকল্পনা আপনাকে 8GB পর্যন্ত আকারে ফাইলগুলি মাসে 45 বার পাঠাতে দেয়।

MyAirBridge

MyAirBridge

MyAirBridge এর মাধ্যমে, আপনি একটি ফাইল আপলোড করতে পারেন এবং একটি নির্দিষ্ট প্রাপকের কাছে তার লিঙ্কটি ইমেল করতে পারেন বা কেবল ফাইল আপলোড করতে এবং যেকোনো ব্যক্তির সাথে ভাগ করার জন্য একটি লিঙ্ক তৈরি করতে পারেন। আপনি বিনামূল্যে ২0GB হিসাবে একটি ফাইল পাঠাতে পারেন। একটি প্রাথমিক $ 2.99-প্রতি-মাস পরিকল্পনা 50 গিগাবাইট পর্যন্ত ফাইলগুলিকে জুড়ে দেয়, $ 10.99-প্রতি-মাসে প্রো প্ল্যানটি 70 গিগাবাইটের মতো ফাইলগুলিকে পরিচালনা করে এবং 65.99-প্রতি-মাস এন্টারপ্রাইজ প্ল্যান 100 গিগাবাইটের মতো ফাইলগুলিকে অচল করে।

Filemail

Filemail

ফাইলমেইল দ্রুত এবং সহজ। আপনার ঠিকানা এবং আপনার প্রাপকের সাথে একটি ইমেল ফর্ম পূরণ করুন, আপনার বার্তা রচনা করুন, আপনার ফাইল সংযুক্ত করুন এবং আপনার বার্তা পাঠান। তারপর আপনার প্রাপক ফাইলটি ডাউনলোড বা দেখার জন্য একটি লিঙ্ক পাবেন। ফাইলমেইল ডেস্কটপ, আইফোন, আইপ্যাড এবং এ জন্য অ্যাপস অফার করেঅ্যান্ড্রয়েড ডিভাইস। ফ্রি বিকল্পটি 50 গিগাবাইটের মতো বড় ফাইলগুলিকে অনুমতি দেয়, যখন $ 15-প্রতি-মাসে ফাইলমেইল প্রো প্ল্যান সীমাহীন ফাইল মাপগুলিকে সমর্থন করে।

Post a Comment

0 Comments